#

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ারফ্রেইট ইউনিটে ভুয়া ঘোষণায় পণ্য আমদানি করেছে দেশের বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক (বাংলালিংক কমিউনিকেশনস লি.)। এজন্য তাদের আমদানিকৃত কানেক্টর ও ক্যাবল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর।

বুধবার এক অভিযানে এগুলো জব্দ করা হয়। প্রাথমিকভাবে জব্দকৃত কানেক্টর ও ক্যাবলের পরিমাণ জানা যায়নি। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এক বার্তায় শুল্ক গোয়েন্দা জানায়, ভুয়া ঘোষণা দিয়ে বাংলালিংক ১ লাখ ৯১ হাজার টাকার শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করে। গোপন সূত্রে খবর পেয়ে শুল্ক গোয়ন্দা দল পণ্য পরীক্ষা করে কানেক্টরসহ ক্যাবল খুঁজে পায়। কানেক্টরসহ ক্যাবলের শুল্ক অতিরিক্ত ১ লাখ ৯১ হাজার টাকা। তাই তাদের পণ্যগুলো জব্দ করা হয়েছে।

পৃথক একটি অভিযানে এক্সিকিউটিভ ম্যাশিনস লি. এর একটি চালানেও একই ধরনের পণ্যে শুল্ক ফাঁকির অভিযোগে পণ্য আটক করা হয়েছে। এক্সিকিউটিভ ম্যাশিন্সের শুল্ক ফাঁকির পরিমাণ ৮৮ হাজার ৩৯৪ টাকা।

আমদানিকারক উভয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

Facebook Comments

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন