Want create site? Find Free WordPress Themes and plugins.

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ বিপুল সম্ভাবনাময় দেশ। বাংলাদেশ প্রতিনিয়তই অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জন করছে। এখানে ভ্রমণ করলে যে কেউ বুঝতে পারবে শিগগিরই দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল নগরীর ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে মাত্র ৪৭ বছর আগে। সামনে দেশটি স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে। বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। বাংলাদেশে আসার পর দেশের ৮টি বিভাগ ঘুরে দেখেছি। শান্তি ও সম্প্রীতি এবং সৌহার্দপূর্ণ অবস্থা বিরাজ করছে। বিশেষ করে বরিশালের সৌন্দর্য মুগ্ধ করেছে। আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছি।

রবার্ট মিলার বলেন, বরিশালে এসে আমি অভিভূত। এখানকার মানুষের ভালোবাসা ও আতিথেয়তায় মুগ্ধ।

অক্সফোর্ড মিশন পরিদর্শন শেষে মার্কিন রাষ্ট্রদূত চার্চে প্রার্থনায় অংশ নেন এবং ফাদারসহ অন্যান্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। সেখানে অবস্থানরত ব্রিটিশ ও বাংলাদেশি নাগরিক লুসি হল্টের সঙ্গে সাক্ষাত করেন। পরে অক্সফোর্ড মিশন বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। এ সময় শিক্ষার্থীরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানান।

এর আগে দুপুর ১টার দিকে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার নগরীর নতুন বাজার সংলগ্ন ঐতিহ্যবাহী শ্রী শী শংকর মঠ পরিদর্শন করেন। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থানকালে পুরোহিতসহ হিন্দুধর্মাবলম্বীদের সঙ্গে আলাপ করেন এবং তাদের খোঁজখবর নেন। পরে বিকেল ৪টার দিকে তিনদিনের সফর শেষে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here