Want create site? Find Free WordPress Themes and plugins.

“দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি” এ প্রতিপাদ্য নিয়ে বরিশালে জাতীয় দূর্যোগ প্রস্তুুতি দিবস উপলক্ষে আলোচনা সভা ও মহড়া প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১০ই মার্চ) সাড়ে ১০ টায় বরিশাল সরকারী জিলা স্কুল প্রাঙ্গনে আলোচনা সভা ও ফায়ার সার্ভিস কর্মীদের মহড়া প্রদর্শন করা হয়।

সিপিপি, আভাষ, ওয়াল্ড ভিশন, সেভ দ্যা চিলড্রেন, রেড ক্রিসেন্ট সোসাইটি, সেন্ট বাংলাদেশ, ব্রাক এবং কারীতাসসহ সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার সহযোগীতায় বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ প্রস্তুতি দিবস ২০১৯ পালিত হয়।

বরিশাল জেলা প্রশাসক এস,এম, অজিয়র রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ ।

মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, বসবাসযোগ্য বরিশাল নগরী গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছি এলক্ষে আপনারা আমাকে সকলেই সহযোগীতা করলে নগরবাশীর কাঙ্খিত আসা পুরণ করেত পিচ পা হব না আপনাদের সহযোগীতা না পেলে আমি একা কিছু করতে পারব না।
তিনি এসময় বলেন, প্রতি মাসে নগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে দুর্যোগ মোকাবেলার করনীয় বিষয়ক নিয়ে মতবিনিময় সভার মাধ্যমে তাদের পরিবারকে সচেতনতা সৃষ্ঠি করার জন্য জেলা প্রশাসকের প্রতি আহবান জানান।

মেয়র বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা শুধু আগুন নিয়ন্ত্রন করেন না তারা সকল দুর্যোগে মানুষের জীবন থেকে শুরু করে জান মাল রক্ষা করেন।

তিনি আরো বলেন, আমি যা কিছু করছি নগরবাসীর জন্য আমার একার জন্য নয়। তাই আপনারা দুর্যোগের সময় সকলকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে সঠিক সময়ে চলে যাবার আহবান জানান।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল নগর বিশেষ গোয়েন্দা শাখার উপ-পুলিশ কমিশনার আবু সালেহ্ রায়হান, বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, বরিশাল অগ্নি নির্বাপক অধিদপ্তর উপ-পরিচালক আঃ ছত্তার মন্ডল, জেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন, জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা আঃ লতিফ ও অগ্নি নির্বাপক বিভাগের সহকারী পরিচালক মোঃ ফারুক হোসেন।
পরে এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ অবিভাবকদের উদ্দেশ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা বড় বড় ভবন ও বাসাবাড়িতে অগ্নি সংযোগকালীন সময়ে তাদেরকে উদ্ধার, আহতদের দ্রুত চিকিৎসা প্রদান, গ্যাস সিলিন্ডারের আগুন নিয়ন্ত্রনে আনাসহ বিভিন্ন সময়ে প্রাকৃতিক দূর্যোগের মধ্যে আটকা পড়া মানুষদের উদ্ধারের মহড়া প্রদর্শন করা হয়।

এর পূর্বে সকাল ১০ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে প্রধান অতিথি বরিশাল সিটি মেয়র, প্রশাসনিক কর্মকর্তা, নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বেড় করা হয় র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জিলা স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ করে।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here