Want create site? Find Free WordPress Themes and plugins.

জাকারিয়া আলম দিপুঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার হিসেবে যোগদান করেছেন শাহাবুদ্দিন খান। শুক্রবার সন্ধ্যায়  নগরীর আমতলা বিজয় বিহঙ্গ সংলগ্ন  বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) অস্থায়ী কার্যালয়ে তাকে দায়িত্বভার বুঝিয়ে দেন ভারপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ কমিশনার মাহাফুজুর রহমান বিপিএম।

এসময় উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার(বিএমপি) মোঃ সালেহ্ উদ্দিন , উপ-পুলিশ কমিশনার (সদর) হাবিবুর রহমান খান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোজ্জায়েম হোসেন ভূইয়া,উপ-পুলিশ কমিশনার (উত্তর) জাহাঙ্গীর হোসেন মল্লিক, উপ কমিশনার (ট্রাফিক) খায়রুল আলম, ডিসি (সিএসবি) আবু রায়হান মুহাম্মদ ছালেহ্, এসি (সিএসবি) নাসির  উদ্দিন মল্লিক,সহকারী পুলিশ কমিশনার বন্দর থানা বিএমপি প্রকৌশলী সাহেদ আহমেদ চৌধুরী, কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম সহ অন্যান্য কর্মকতাবৃন্দ।

নবাগত পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার দায়িত্বভার গ্রহন করলে বিএমপি’র সকল কর্মকর্তাগণ পুলিশ কমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানান।

নবাগত কমিশনার শাহাবুদ্দিন খান

বরিশালে বদলির আগে শাহাবুদ্দিন খান কুষ্টিয়া, নারায়ণগঞ্জ, নরসিংদী, রাজশাহী ও মুন্সিগঞ্জে পুলিশ সুপার, ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম ও অপারেশন) এবং র‌্যাব-৪, র‌্যাব – ১০ ও র‌্যাব- ১২ এর কমান্ডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন। এছাড়া একাধিকবার বসনিয়াসহ বিভিন্ন দেশে শান্তি রক্ষা মিশনেও কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ডিআইজি শাহাবুদ্দিন খান ১৯৬৪ সালে ঝিনাইদহের শৈলকুপার হিতামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। শৈলকুপা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ সালে কৃতিত্বের সঙ্গে এসএসসি এবং ১৯৮৪ সালে শৈলকুপা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। এবং সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৫ তম বিসিএস দিয়ে উত্তীর্ণ হয়ে ১৯৯৫ সালের ১৫ নভেম্বর তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন।

২০১৭ সালের ১৮ অক্টোবর তিনি ডিআইজি হিসাবে পদোন্নতি লাভ করেন। বরিশালে বদলির আগে তিনি শিল্প পুলিশের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। গত বুধবার (৩ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে তাকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার হিসেবে পদায়ন করা হয়।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here