Want create site? Find Free WordPress Themes and plugins.
আজ ৯ মার্চ রাত ৮ টায় এসএমই ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে। জেলা প্রশাসক বরিশাল, বিসিক বরিশাল, নাসিব বরিশাল, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ ব্যাংক বরিশাল এর ব্যবস্থাপনা বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা ২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সমাপনী, পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, বিশেষ অতিথি ছিলেন বিপিএম (বার) পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার, কোতোয়ালী মডেল থানা বরিশাল, মোঃ রাসেল, জিএম বাংলাদেশ ব্যাংক বরিশাল, স্বপন কুমার দাস, সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ বরিশাল জেলা, মোঃ হোসেন চৌধুরী, সরকারি বরিশাল মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ, মেজর সাইদুর রহমান, এজিএম এসএমই ফাউন্ডেশন, মোঃ নাজমুল ইসলাম, সম্প্রসারণ কর্মকর্তা বিসিক বরিশাল, মোঃ মিজানুর রহমান, সভাপতি বরিশাল বিভাগীয় উইমেন্স চেম্বার অব কমার্স, আয়েশা সিদ্দিকাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক বৃন্দরা উপস্থিত ছিলেন।
মেলার অংশ হিসেবে ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে স্থানীয় প্রশাসন, ব্যবসায়ী প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে করে তাদের সহযোগিতায় ২০১৮-১৯ অর্থবছরে বরিশাল জেলা আঞ্চলিক এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হয়।
জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে এসব মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতি পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মাধ্যে পারস্পরিক সংযোগ স্থাপিত হয়, এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হয় এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে থাকে।
এসএমই পণ্য মেলা আয়োজনের উদ্দেশ্য। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা উৎপাদিত পণ্যের প্রচার প্রসার বিক্রয় বাজার সম্প্রসারণ। এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন। পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তা সহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ একটি বিশেষ উদ্যোগ।
মেলায় বিভিন্ন পণ্যের ৫০ টি স্টল ছিলো। এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণ সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। সমাপনী শেষ এসএমই পণ্য মেলায় অংশগ্রহণকারী বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে ৭ দিন ব্যাপি মেলার সমাপনী হয়।
Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here