করোনাভাইরাস
Want create site? Find Free WordPress Themes and plugins.

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৩০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ১৮০৫ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৫২৮ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ৩১ জন ব্যক্তি।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী হিজলা উপজেলার ১ জন নার্স ও ১ জন মেডিকেল স্টাফসহ ৩ জন, উজিরপুর উপজেলার ২ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত রুপাতলী ও নাজির মহল্লা এলাকার ৩ জন করে ৬ জন, নথুল্লাবাদ এলাকার ২ জন, জর্ডন রোড, চাঁদমারি, আলেকান্দা, মেডিকেল কোয়ার্টার ও মুন্সী গ্যারেজ প্রত্যেক এলাকার ১ জন করে ৫ জন, বিভিন্ন সরকারি দপ্তরে কর্মরত ৪ জন, জেলা পুলিশে কর্মরত ২ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশে কর্মরত ৩ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন চিকিৎসক ও ১ জন নার্স, বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্ণকাঠি এলাকার ১ জনসহ মোট ৩০ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৩০ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৪৯১ জন নারী এবং ১৩১৪ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৮৯ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১৩৭৩ জন, ৫০ থেকে তার উর্ধে ৩৩৭ জন।

আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ৬ বছরের শিশু এবং ৬১ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ১৩৫৪, সদর উপজেলা ২৭ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্তাবাদ-৩, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-২, জাগুয়া-৪, চরকাউয়া-৬ এবং চরমোনাই-৩, কাশিপুর-২), উজিরপুর ৮৪ জন, বাবুগঞ্জ ৭৭ জন, গৌরনদী ৫০ জন, বাকেরগঞ্জে ৪৯ জন, বানারীপাড়া ৪৪ জন, মুলাদী ৪২ জন, মেহেন্দীগঞ্জ ৩১ জন, হিজলা ২৬ জন, আগৈলঝাড়া ২১ জনসহ মোট ১৮০৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অদ্যাবধি এ জেলায় ৩১ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ৩ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাংলাবাজার এলাকার ১ জন, অক্সফোর্ড মিশন রোড এলাকার ১ জন, রুপাতলী হাউজিং এস্টেট এলাকার ১ জন, নতুন বাজার এলাকার ১ জন, সদর উপজেলার ১ জন, পুলিশ লাইন ১ জন, মুলাদী উপজেলায় ৩ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ৫ জন, গৌরনদী উপজেলায় ২ জন, বানারীপাড়া উপজেলায় ১ জন, উজিরপুর উপজেলায় ১ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন, আগৈলঝাড়া উপজেলায় ১ জন।

স্বাস্থ্য বিভাগের আজ ৪ জনসহ মোট ২৩২ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৩ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। জেলার ১ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন। জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৭ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।
Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here