#

বরিশালে ফিলিস্তিনি মুসলিম হত্যাসহ বিশ্বের মুসলিম হত্যা ও ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্রের দাবীতে মানববন্ধন করেন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

আজ সকাল ১১ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় বক্তারা বলেন, জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ও তাদের আবাস ভূমি। ফিলিস্তিনী জনগণের ন্যায়সংগত ও আল আকসা মসজিদে প্রার্থনারত মানুষকে লক্ষ্য করে ইজরাইয়েলী সেনাবাহিনীর বর্বরোচিত হামলায় শিশু ও কিশোরসহ ২০০ শতের উপর হত্যা করার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন এটা বর্বর উপুর্যপুরি গণহত্যা।

আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সময় ফিলিস্তিনের মহান নেতা ইয়াসির আরাফাত আমাদের পক্ষে দাঁড়িয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এর ন্যায্যতা তুলে ধরেছিলেন। আজ সময় এসেছে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিকে বাস্তবায়ন করার।

জাতিসংঘের স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের মর্যাদা প্রদানের যে প্রস্তাব নেয়া হয়েছিল তা যেন কাগুজে বিষয় হয়ে আছে, ইসরাইল অনবরত ফিলিস্তিনিদের উপর যে বর্বর হামলা তা বন্ধ করতে অপারগ। তিনি বিশ্ববাসীকে এই নগ্ন হত্যা হামলা রুখে দাঁড়াবার আহ্বান জানান।

বাংলাদেশ শুরু থেকে স্বাধীন প্যালেষ্টাইন রাষ্ট্রের প্রতি সমর্থন জানিয়ে এসেছে। এই সর্মথন অব্যাহত রাখাতে হবে। বাংলাদেশের সংবিধানের বিদেশ নীতিতে জোট নিরপেক্ষ ও সকলের সাথে শান্তিপূর্ণ সহ অবস্থানের যে নীতি তা বজায় রাখা এবং কোন সামরিক জোটে যাওয়ার অবকাশ নেই।

‘ফিলিস্তিনে গণহত্যার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইজরাইয়েলের বিচার হওয়া দরকার।

Facebook Comments

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন