Want create site? Find Free WordPress Themes and plugins.

সুভাষ দাস: সারাদেশে চলছে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপনের নানা আয়োজন। বরিশালেও চলছে জেলা প্রশাসন, উদীচী, চারুকলা, বিএম কলেজসহ সরকারি-বেসরকারি ও সামাজিক বিভিন্ন সংগঠনের নানা আয়োজন। এরই সাথে বরিশালের সামাজিক সংগঠন প্রজ্ঞা ফাউন্ডেশন নগরীতে আয়োজন করেছে বর্ষবরণ প্রোগ্রাম।

বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখকে বরন করে নিতে নগরীতে প্রজ্ঞা ফাউন্ডেশনের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়।নববর্ষের সকালেই একটি শোভাযাত্রা বের হয় সাকসেস মডেল স্কুল,বৈদ্যপাড়া ক্যাম্পাস থেকে। শোভাযাত্রাটি বৈদ্যপাড়া-বিএম কলেজ রোড-নথুল্লাবাদ হয়ে আবার বৈদ্যপাড়া সাকসেস স্কুলে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে সকালের আপ্যায়নে ছিলো ব্যতিক্রমী বাঙালী খাবার তেঁতুল গুড়ের শরবত, খৈ, বাতাসা।

এরপর আলোচনা সভা এবং গান, ছড়া, কবিতা প্রভৃতি সাংস্কৃতিক প্রোগ্রাম সম্পন্ন হয়।
প্রোগামে ছিলো লটারীর মাধ্যমে আকর্ষনীয় পুরষ্কার জেতার সুযোগ। কূপন বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। মধ্যাহ্নভোজে ছিলো বাঙালী খাবার ভূনা খিচুড়ী, ডিম, আলু ভর্তা, মরিচ ভর্তা, লেবু।
ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে প্রজ্ঞা ফাউন্ডেশনের বর্ষবরণ প্রোগ্রামের।

প্রজ্ঞা ফাউন্ডেশনের বর্ষবরণ আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলো “সাকসেস শিক্ষা পরিবার”। সাকসেস শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা পরিচালক মো: হাবিবুর রহমান বলেন, “প্রজ্ঞা ফাউন্ডেশন একটি চমৎকার ব্যতিক্রমী সামাজিক সংগঠন। এদের কার্যক্রমগুলো প্রশংসনীয়”।

প্রজ্ঞা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সম্পাদক সুভাশীষ দাস(সুভাষ) বলেন, পহেলা বৈশাখ বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির অংশ। বাঙালী হিসেবে ঐতিহ্য ও সংস্কৃতি লালন করা আমাদের জন্য অত্যাবশ্যক। আর এ কারনেই আমরা এবছরই প্রথমবারের মতো বর্ষবরণ প্রোগ্রামের উদ্যোগ নিয়েছি। তবে আমরা চেষ্টা করি ব্যতিক্রমীভাবে যেকোন আয়োজন করতে। ভবিষ্যতেও প্রতিবছরই প্রোগ্রাম হবে আশা করি।”
Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here