Want create site? Find Free WordPress Themes and plugins.

সারাদেশে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও সমমান পরীক্ষা। এ পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে অংশ নিচ্ছে এক লাখ ১৩ হাজার পরীক্ষার্থী। আজ ৩ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টায়, জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান বরিশালের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

শুরুতে বরিশাল সরকারি জিলা স্কুলের পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ আনোয়ার হোসেন, দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন।

পরে সেখান থেকে সরকারি বরিশাল মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক বরিশাল। সকাল সাড়ে ১১ টার দিকে বিভাগীয় কমিশনার বরিশাল মুহাম্মদ ইয়ামিন চৌধুরী এবং জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল প্রশান্ত কুমার দাস সহ আরো অনেকে।

এবার এসএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডের আওতাধীন বিভাগের ছয় জেলার এ বছর মোট এক হাজার ৪২৮টি বিদ্যালয় থেকে এক লাখ ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে এসএসসি পরীক্ষায়। যা গত বছর থেকে পাঁচ হাজার ৫০৮ জন বেশি। এবারও বরিশাল জেলায় পরীক্ষার্থীর সংখ্যা বেশি। এ জেলার মোট এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে ৩৭ হাজার ৮১৭ জন। এর মধ্যে ছাত্র ১৮ হাজার ১১৩ জন এবং ছাত্রী ১৯ হাজার ৭০৪ জন। এবারের এসএসসি পরীক্ষায় বরিশালে একটি কেন্দ্র বাড়ানো হয়েছে।

বরিশালের মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়। পরীক্ষার প্রস্তুতির অংশ হিসেবে এরই মধ্যে খোলা হয়েছে একটি বিশেষ কন্ট্রোল রুম। পাশাপাশি পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত করতে ভিজিলেন্স টিমসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলেও জানান পরীক্ষা নিয়ন্ত্রক অরুন। উল্লেখ্য কন্ট্রোল রুমে মোবাইল নম্বরগুলো হলো-০১৭১২১৭৪৬৬৯, ০১৭১২১৩৫৩৫৯, ০১৭১১৪৭২৮৯৫, টেলিফোন নম্বর হলো-০৪৩১৬৪০৮৫, ০৪৩১৬৫১৮২, ফ্যাক্স নম্বর- ০৪৩১৬৫১৮২, ই-মেইল-arunkgain@gmail.com।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here