পদত্যাগ করলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রার

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম পদত্যাগ করেছেন। ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র দিয়েছেন তিনি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চুক্তিভিত্তিক রেজিস্ট্রার আবু হাসান।

 

বুধবার (৭ আগস্ট) দুপুরে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিনের কাছে পদত্যাগপত্র পাঠান নূরুল আলম।

রেজিস্ট্রার আবু হাসান বলেছেন, উপাচার্য মো. নূরুল আলম ব্যক্তিগত ও পারিবারিক কারণে আজ দুপুরে পদত্যাগপত্র মেইল করেছেন। আমি সব ফর্মালিটিজ শেষে মহামান্য রাষ্ট্রপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের দপ্তরে পাঠিয়েছি।

একই দিন পদত্যাগ করেছেন চুক্তিভিত্তিক রেজিস্ট্রার আবু হাসান। তিনি গণমাধ্যমকে বলেন, পারিবারিক কারণে আমিও পদত্যাগ করেছি। পদত্যাগের বিষয়টি আমি উপাচার্যকে মৌখিকভাবে জানিয়োছিলাম। উপাচার্যের বিশেষ অনুরোধে আজকে ভার্চুয়ালি সিন্ডিকেট সভা পরিচালনা করতে হয়েছে। এরপরই আমি পদত্যাগপত্র জমা দিয়েছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অন্যতম প্রধান ভূমিকা রেখেছিলেন জাবির শিক্ষার্থীরা। কিন্তু শেখ হাসিনা সরকারের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে আন্দোলনকারীদের বিরুদ্ধে চরম নিপীড়ন চালায়। এ সময় তার ভূমিকার জন্য প্রশ্নবিদ্ধ হন নূরুল আলম। ৫ আগস্ট গণ-আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর অধ্যাপক ড. মো. নূরুল আলমেরও পদত্যাগের দাবি ওঠে।