Want create site? Find Free WordPress Themes and plugins.

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা আর নেই।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বাংলাদেশ সময় দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে থেকে সপরিবারে নিউইয়র্কে থাকা খোকা ম্যানহাটনের একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সম্প্রতি তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল তাকে।

নিউইয়র্কে অবস্থানরত সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন ফেসবুকে জানিয়েছেন, নিউইয়র্কের স্থানীয় সময় রোববার রাত ২টা ৫০ মিনিটে সাদেক হোসেন খোকার মৃত্যু হয়।

মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি। বিএনপির বর্তমান কমিটিতে ভাইস চেয়ারম্যান পদে ছিলেন তিনি।

রাজধানীর বনানী সুপার মার্কেটের কার পার্কিংয়ের ইজারা দুর্নীতির মামলায় খোকাসহ ৪ জনের ১০ বছর বিনাশ্রম কারাদণ্ড হয়। গত বছরের ২৮ নভেম্বর ঢাকা বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় দেন। রায় ঘোষণার সময় খোকাসহ আসামিরা আদালতে অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here