Want create site? Find Free WordPress Themes and plugins.

স্বল্প জায়গায় অধিক কার পার্কিংয়ের জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সেন্ট্রাল কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারে ৮ তলা ডিজিটাল কার পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার রাজধানীর আব্দুল গণি রোডে পার্কিংটি উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

উদ্বোধকালে পুলিশ মহাপরিদর্শক বলেন, রাজধানী ঢাকার মতো বড় বড় শহরে জায়গা খুব অপ্রতুল। তাই এর সর্বোত্তম ব্যবহার করতে হবে। এক্ষেত্রে মাল্টিলেভেল ডিজিটাল কার পার্কিং একটি অনন্য উদ্যোগ। এতে অল্প জায়গায় বেশি গাড়ি পার্ক করা সম্ভব। ডিজিটাল কার পার্কিং স্থানে আগে ৬টি গাড়ি রাখা যেত, এখন ৩৪ টি গাড়ি রাখা যাবে সেখানে।

পুলিশ প্রধান বলেন, ডিজিটাল কার পার্কিং একটি সময়োপযোগী ব্যবস্থা। বিশ্বের অনেক দেশে এ ধরনের কার পার্কিং রয়েছে। বাংলাদেশ পুলিশের সক্ষমতা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যাও বাড়ছে। এসব গাড়ি রাখার জন্য ডিজিটাল পার্কিং স্থাপন করা প্রয়োজন। পরীক্ষামূলকভাবে এ পার্কিংটি স্থাপন করা হলো। পর্যায়ক্রমে বড় শহরগুলোতে এ ধরনের পার্কিং স্থাপন করা হবে। ডিজিটাল কার পার্কিং পরিচালনায় অপারেটরদের যথাযথ প্রশিক্ষণ দিতে হবে, যাতে কোন দুর্ঘটনা না ঘটে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী, মোহাম্মদ শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং নির্মাণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here