Want create site? Find Free WordPress Themes and plugins.

Sharing is caring!

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটার তালিকা প্রণয়নের লক্ষ্যে নিয়মিত শিক্ষার্থীদের হলভিত্তিক প্রথম খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অফিস সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বুধবার আনুষ্ঠানিকভাবে এ তালিকা প্রকাশ করেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদসহ বিভিন্ন হলের প্রভোস্ট উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘হল প্রাধ্যক্ষদের প্রদত্ত তথ্যের ভিত্তিতে আইসিটি সেলের সহযোগিতায় প্রাথমিকভাবে ৩৮ হাজার ৪৯৩ শিক্ষার্থীর হলভিত্তিক খসড়া তালিকা তৈরি করা হয়েছে। যেখানে ছাত্রের সংখ্যা ২৩ হাজার ৯৮৪ ও ছাত্রীর সংখ্যা ১৪ হাজার ৫০৯। ডাকসুর গঠনতন্ত্র অনুযায়ী এ তালিকা থেকে ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করা হবে।’

তিনি বলেন, ‘খসড়া তালিকার সংশোধনীর (সংযোজন, বিয়োজন বা পরিমার্জন) জন্য আগামী ৩০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষ অফিসে লিখিতভাবে জানাতে হবে। খসড়া তালিকার হার্ড কপি হল অফিসে সংরক্ষিত থাকবে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও এ তালিকা ব্যবহৃত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে গতিশীলতা বাড়বে।’

‘ডাকসু সংবিধান সর্বশেষ ১৯৯৮ সালে সংশোধিত হয়েছিল। আমরা সেই অনুযায়ী ডাকসু নির্বাচন করব। প্রয়োজন হলে তা সংশোধন করা হবে,’ বলেন ভিসি।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here