Want create site? Find Free WordPress Themes and plugins.

আবাসিক ভবনের নিচে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল কারখানা থাকায় পুরান ঢাকায় ১৩টি হোল্ডিংয়ের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) গঠিত টাস্কফোর্স।

শনিবার (২ মার্চ) রাজধানীর শহীদনগর এলাকার ৮ এবং ২৯ নম্বর রোডের মোট ৯টি হোল্ডিংয়ে গোডাউন থাকায় সংযোগ বিচ্ছিন্ন করে টাস্কফোর্স। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

তিনি বলেন, গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হোল্ডিংগুলো হলো- ৩৫, ৩৫/১, ৮, ১১, ৬/এ, ৬/বি, ২৫২, ২৯০/২, ৪২/৫। এছাড়া ২৭নং ওয়ার্ডের জয়নাগ রোড, বকশীবাজার এলাকার ১৭, ১৬/২/বি, ৮/৩, ১৬/২ নম্বর হোল্ডিংয়ে অবস্থিত গোডাউনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ১৯ এবং ৮/এ এই দুটি হোল্ডিংয়ের গোডাউনের মালামাল তাৎক্ষণিকভাবে সরিয়ে নেয়ায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।

এছাড়া গত ২৮ ফেব্রুয়ারি সংযোগ বিচ্ছিন্ন করার পর ইসলামবাগের ৭৫/২ নং হোল্ডিংয়ের নীচের মালামাল অপসারণ করায় উক্ত হোল্ডিংয়ে পুনঃসংযোগ দেয়া হয়েছে।

প্রসঙ্গত গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজি ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় মোট ৭১ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে কেমিক্যালকেই দায়ী করা হচ্ছে।

তাই পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে কেমিক্যাল সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মেয়র সাঈদ খোকনের নির্দেশে টাস্কফোর্স গঠন করে বৃহস্পতিবার থেকে শুরু হয় আবাসিক ভবন থেকে কেমিক্যাল অপসারণ অভিযান।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here