Want create site? Find Free WordPress Themes and plugins.

মুছে যাক গ্লানি ঘুচে যাক জরা অগ্নিস্নানে শুচি হোক ধরা। এমনি প্রত্যাশা নিয়ে বাঙালির প্রাণের উৎসব বৈশাখ কে বরণ করে নিলো বরিশাল জেলা প্রশাসন ও বরিশাল বাসি। আজ ১লা বৈশাখ ১৪২৬ রোজ রবিবার সকাল ৭ টায়। জেলা প্রশাসন বরিশালের আয়োজনে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন করা হয়। এ উপলক্ষে জেলা প্রশাসন বরিশাল নানাবিধ কর্মসূচি পালন করেন।

সকালে হাজরো মানুষের অংশগ্রহণে নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে বর্ণাঢ্য এক মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিবির পুকুর পাড় হয়ে সার্কিট হাউজে এসে শেষ হয়। শোভাযাত্রায় সৌভাগ্যের প্রতীক হাতি গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা, পালকি সহ বিভিন্ন দৃষ্টিনন্দন উপকরণ নিয়ে শোভাযাত্রায় করা হয়। পরে সার্কিট হাউসে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং অংশগ্রহণ কারীদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে পান্তা ভাত এবং নানা ধরনের ভর্তা পরিবেশনের মধ্য দিয়ে আপ্যায়ন করা হয়। পরে সেখানেই বর্ষবরণ অনুষ্ঠানের জেলা প্রশাসনের এ আয়োজনে লাঠিখেলা, যাত্রাপালা, নিত্য, জারি গান পালা গানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার, বিএমপি, বরিশাল, মোঃ শাহাব উদ্দিন খাঁন বিপিএম (বার), ডিআইজি, বাংলাদেশ পুলিশ, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলাম, বিপিএম পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরিশাল, ড. মুহাম্মাদ মোশাররফ হোসেন। পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল, আবুল কালাম আজাদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল, মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল, শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, মোঃ ইকবাল আখতারসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।

বিকেল ৪ টায় বঙ্গবন্ধু উদ্যানে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতার আয়োজন করা হয় জেলা প্রশাসন এর পক্ষ থেকে হয়। সেখানে প্রায় ৫০ জন ঘুড়ি উৎসব অংশগ্রহণ করেন। পরে বিজয়ী ৩ জনকে পুরস্কার প্রদানসহ সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা উপহার দেয়া হয়।
উৎসবে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআইজি, বাংলাদেশ পুলিশ, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলামসহ উপজেলা নিবার্হী অফিসার বরিশাল সদর, মোঃ হুমায়ুন কবির, সহকারী কমিশনার ভূমি বরিশাল সদর মোঃ আমিনুল ইসলাম এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল বৃন্দরা উপস্থিত ছিলেন।
Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here