Want create site? Find Free WordPress Themes and plugins.

বাড়ির ছাদ-বেলকনিতে বাগান করলে কর অবকাশ সুবিধা দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১০ মার্চ) গুলশান নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মেয়র হিসেবে আজই প্রথম অফিস করেন আতিকুল ইসলাম।

তিনি বলেন, ডিএনসিসি আওতাধীন প্রত্যেকটি দোকানে একটি করে ময়লার ঝুড়ি এবং দুটি করে ফুল-ফল টব রাখতে হবে। অনুরোধ এবং নির্দেশনা অনুযায়ী এ কাজগুলো যারা করবে তাদের সম্মাননা অন্যথায় ব্যবস্থা নেয়া হবে।

মেয়র বলেন, পথচারীদের চলাচল নির্বিঘ্ন করতে ফুটপাত দখলমুক্ত থাকতে হবে। দোকানের সামনে এবং পাশের জায়গা ফাঁকা রাখতে হবে। কোনো দেয়াল লিখনের মাধ্যমে বিজ্ঞাপন-প্রচারণা করা যাবে না। পরিচ্ছন্নতা কার্যক্রমে অভিযান শুরু হবে।

তিনি বলেন, নগর অ্যাপের পাশাপাশি নগরবাসী যেন সমস্যা ডিএনসিসিকে জানাতে পারে সেজন্য শিগগিরই হটলাইন চালু করা হবে। একজন মেয়র হিসেবে দায়িত্ব অনেক, তবে সেগুলো স্বল্প ও দীর্ঘমেয়াদি বিবেচনায় বাস্তবায়ন করা হবে।

বেশি ভোগান্তির সমস্যা দ্রুত সমাধানে কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। তবে নগরের অন্যতম সমস্যা জলাবদ্ধতা দ্রুত সমাধান সম্ভব নয়। তবে এটি যেন সহনীয় মাত্রায় থাকে সেজন্য প্রয়োজনীয় কাজ শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়াসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here