Want create site? Find Free WordPress Themes and plugins.

খুলনায় মশার উৎপাত বেড়ে যাওয়ায় এর যন্ত্রণা থেকে রেহাই পেতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ মার্চ) নাগরিক সংগঠন জনউদ্যোগ খুলনার আহ্বানে নগরের পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন জনউদ্যোগ খুলনার সদস্য সচিব মহেন্দ্রনাথ সেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আ ফ ম মহসীন, বাংলাদেশ বাস্তবায়ন কমিটির সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য দেলোয়ার উদ্দিন দিলু, খুলনা পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব, রূপসা সংস্থার নির্বাহী পরিচালক হিরন্ময় মন্ডল, সেফের সমন্বয়কারী আসাদুজ্জামান, বৃহত্তর আমরা খুলনাবাসীর সভাপতি ডা. মো. নাসির, সহ-সভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বাবলু, ইমতিয়াজ শেখ, সোনালীদিন প্রতিবন্ধী সংস্থার ইসরাত আরা হীরা, নান্দিক একাডেমির পরিচালক জেসমিন জামান, ছায়বৃক্ষের নির্বাহী পরিচালক মাহাবুব আলম বাদশা, শেখ আব্দুল হালিম, শেখ আইনুল হক, কবি স ম হাফিজুল ইসলাম, জি এম রাসেল, শেখ নুর আলম মিঠু, নিসচার এম মোস্তফা কামাল, শেখ ফারুক, জুবাইয়া নওশিন প্রমুখ।

সভা পরিচালনা করেন আফজাল হোসেন রাজু। মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারাও বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, দীর্ঘদিন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মশা নিধন কার্যক্রম না থাকায় দিন দিন মশা এতোটাই অপ্রতিরোধ্য হয়ে উঠছে যে, ঘরোয়াভাবে তাদের দমানোর কোনো ফর্মুলাই কাজে আসছে না। নগরবাসী অসহায়ের মতো দিনযাপন করছে। নগরের ড্রেনগুলো পলিথিনে আটকে আছে। এগুলো একদিকে সচল করতে চেষ্টা করছে কেসিসি, অন্যদিকে আবারও আবর্জনা ফেলার জায়গা না পেয়ে রাত্রের অন্ধকারে ড্রেনে ফেলা হচ্ছে আবর্জনা। এ থেকে পরিত্রাণ পেতে চায় নগরবাসী। কেসিসিকে এই আবর্জনা ফেলার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখতে হবে। খাবার প্যাকেট ফেলার জন্য নগরজুড়ে রাখতে হবে ব্যবস্থা। মশা নিধনের জন্যও দ্রুত ব্যবস্থা নিতে হবে।

বক্তারা আরও বলেন, নিজস্ব ব্যবস্থাপনায় মশা তাড়াতে ও নিধনে বিভিন্ন ধরনের কয়েল, স্প্রে ও ইলেকট্রিক স্প্রে ব্যবহার করা হচ্ছে। এসব প্রয়োগে মশার যন্ত্রণা থেকে রক্ষা পাওয়া দূরের থাক বরং মানুষ নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

নাগরিকদের জীবন স্বাভাবিক করার স্বার্থে কেসিসি মেয়রের কাছে মশক নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান বক্তারা।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here