Want create site? Find Free WordPress Themes and plugins.
পাপ্পু সাহা, দাকোপ, খুলনাঃ  খুলনা জেলার দাকোপ উপজেলায় আকর্ষিক ঘুর্ণিঝড় ও শীলাবৃষ্টিতে  ঘরবাড়ী বিধ্বস্ত, ফসলের ব্যাপক ক্ষতি কয়েক শ’ পরিবার খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে প্রাখসিকভাবে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে অধীক ক্ষতিগ্রস্থ সুতারখালী তিলডাঙ্গা ইউনিয়নে ২ টন চাউল ও নগত ৪০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট ইউপির চেয়ারম্যান ও উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যার পর হতে দাকোপে শুরু হয় আকর্ষিক ঘুর্ণিঝড় ও শীলাবৃষ্টি। বাতাসের গতিবেগ এত বেশী ছিল যে, উপজেলার সুতারখালী ও তিলডাঙ্গা ইউনিয়নের কয়েকটি এলাকার ঘরবাড়ীর চিহ্ন পর্যন্ত খুজে পাওয়া দুস্কর। সরকারী হিসেব অনুযায়ী উপজেলার ৭ টি ইউনিয়ন সুতারখালী, তিলডাঙ্গা, পানখালী, কামারখোলা, বাজুয়া, কৈলাশগঞ্জ ও দাকোপ ইউনিয়নে মোট ৯৮০ টি ঘরবারড়ী বিধ্বস্ত হয়েছে। এরমধ্যে ২৭০ টি সম্পূর্ন এবং ৭১০ টি বাড়ী আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।  এ ছাড়া বাজুয়া, কৈলাশগঞ্জ, দাকোপ ইউনিয়নে তরমুজসহ গরমের ধান ও অন্যান্য কৃষি পণ্যের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
বাজুয়া ইউপি চেয়ারম্যান রঘুনাথ রায় বলেন কৃষি নির্ভরশীল মানুষেরা এই সময় তরমুজ ও গরমের ধানের দিকে তাকিয়ে থাকে, এই ঝরে তাদের সব শেষ। কয়েকজন কৃষক বলেন সমিতির থেকে লোন করে তরমুজ করেছি এই ঝরে সব শেষ হয়ে গেল কোথা থেকে শোধ করবো এই লোন।
Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here