Want create site? Find Free WordPress Themes and plugins.

কোটি কোটি মানুষের হৃদয়ে লেখা আছে অমর নায়ক সালমান শাহের নাম। ঢাকাই সিনেমায় এক আবেগের নাম, ভালোবাসার নাম সালমান। মাত্র ২৭টি সিনেমা উপহার দিয়েই আকাশের তারা হয়ে গেছেন তিনি। আজ ১৯ সেপ্টেম্বর তার ৪৮তম জন্মদিন। তার প্রতি বিনম্র শ্রদ্ধা।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দরিয়াপাড়ায় নানার বাড়িতে জন্মেছিলেন সালমান শাহ। সালমানের পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড়। ছোট ভাই শাহরান চৌধুরী ইভান। কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী। তার অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে।

সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে জগতে পা রাখেন এই নায়ক। প্রথম ছবিতেই সারাদেশের মানুষের মন জয় করে নিয়েছিলেন। অল্প সময়ের মধ্যে সালমান শাহ ২৭টি ছবিতে অভিনয় করেন। তার প্রায় প্রতিটি ছবি ছিল ব্যবসাসফল। সালমানের সর্বমোট মুক্তিপ্রাপ্ত ২৭টি ছবির ১৪টিতেই তার নায়িকা ছিলেন শাবনূর।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তিনি রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন। আদালত থেকে তার মৃত্যুকে আত্মহত্যা বলা হলেও তার পরিবার ও ভক্তদের দাবি তাকে হত্যা করা হয়েছে। বিষয়টি নিয়ে মামলা এখনও বিচারাধীন।

মৃত্যুর ২৩ বছর পরও ফুরায়নি তার আবেদন, কাটেনি তার প্রভাব। অনেকেই বলে থাকেন অকালমৃত্যুই সালমানকে অমরত্ব দিয়েছে। তর্ক-বিতর্ক যাই হোক, আজও সালমানের মতো জনপ্রিয়তায় সমক্ষক এই দেশের সিনেমাতে কেউ নেই। এদেশে সর্বকালের সেরা স্টাইলিস্ট ও ফ্যাশনেবল আইকন হিরো সালমান বেঁচে থাকবেন তার ভক্ত-অনুরাগীদের হৃদয়ে, প্রজন্ম থেকে প্রজন্মে।

নন্দিত এই নায়কের জন্মদিন উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস এবার আয়োজন করছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। রাজধানীর মধুমিতা সিনেমা হলে ২০ থেকে ২৬ সেপ্টেম্বর চলবে এই উৎসব।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here