Want create site? Find Free WordPress Themes and plugins.

এখনো চুড়ান্ত না হলেও সম্ভাব্য আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন রাজনৈতিকদল বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন । ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে দলটির সভাপতি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২টি উপ-কমিটির অনুমোদন দিয়েছেন।

সম্মেলন প্রস্তুতি উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে। এই উপ-কমিটির সদস্য সচিব দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া শৃঙ্খলাবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে আবুল হাসনাত আব্দুল্লাহ এমপিকে। ওই কমিটির সদস্য সচিব করা হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও সদস্য সচিব দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। অর্থবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ ও সদস্য সচিব দলটির কোষাধ্য এইচ এন আশিকুর রহমান। ঘোষণাপত্রবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও সদস্য সচিব দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। দফতরবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য ও সদস্য সচিব দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। খাদ্যবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে দলটির নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

দলীয় সূত্র জানিয়েছে, মঞ্চ ও সাজসজ্জাবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সদস্য সচিব দলটির নির্বাহী সদস্য মির্জা আজম। প্রচার ও প্রকাশনাবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এইচ টি ইমাম ও সদস্য সচিব ড. হাছান মাহমুদ। স্বাস্থ্যবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও দলটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। গঠনতন্ত্র সংশোধনবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এবং সদস্য সচিব তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

সাংস্কৃতিকবিষয়ক উপ-কমিটির আহ্বায়ক দলটির উপদেষ্টা পরিষদ সদস্য আতাউর রহমান ও সদস্য সচিব সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। আগামী ২০ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হবে। পরদিন ২১ ডিসেম্বর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, থানা, জেলা মহানগরে যেসব জায়গায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেগুলোর সম্মেলন করা হবে।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here